Wednesday, October 20, 2021
বাড়িরাজ্যধর্মনগরে কালি দিঘির সংস্কার ও মহাদেব মূর্তি উন্মোচনে এসে অভিভূত মুখ্যমন্ত্রী বিপ্লব...

ধর্মনগরে কালি দিঘির সংস্কার ও মহাদেব মূর্তি উন্মোচনে এসে অভিভূত মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ অক্টোবর। সস্ত্রীক মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব শুক্রবারে ধর্মনগরে কালি দিঘির সংস্কার ও মহাদেবের মূর্তি উন্মোচন করতে এসে এমন সংস্কৃতি সমন্বয় দেখে অভিভূত হয়ে যান। সঙ্গে ছিলেন উপাধ্যক্ষ বিশ্ব বন্ধু সেন, জেলা পরিষদের সভাধিপতি ভবতোষ দাস এবং জেলা বিজেপির সভানেত্রী মলিনা দেবনাথ।

গানের সাথে সাথে তাল মিলিয়ে প্রায় দেড় হাজার বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা যেভাবে কালদিঘি পাড় ঘুরে ঘুরে নৃত্য প্রদর্শন করে, তা সবার নজরে বিস্ময় সৃষ্টি করে। উদ্বোধক মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব দেশের টিকা করন এবং রাজ্যে কবিডের টিকাকরণের সাফল্যের মধ্য দিয়ে তার বক্তব্য শুরু করেন। যেভাবে প্রধানমন্ত্রীর নির্দেশে ভারতে উন্নত দেশগুলির পাশাপাশি টিকা আবিষ্কার হল এবং দেওয়া হল তা শুধুমাত্র নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী থাকায় সম্ভব হয়েছে। এই সরকার মানুষ কোন দলের তা দেখে কাজ করে না।

সবকা সাথে,সবটা বিকাশে এই সরকার বিশ্বাসী ।তাই রাজ্যে প্রায় সাত লক্ষ পরিবারকে মুখ্যমন্ত্রীর কভিড রিলিফ প্যাকেট দেওয়া হয়েছে। কে কোন দলের তা একবারও দেখা হয়নি ।যদি পুরনো পার্টি সরকারে থাকতো তাহলে নিজেদের পার্টির লোক ছাড়া দিত না। কেন্দ্রীয় এবং রাজ্য সরকারের বিভিন্ন যোজনার মাধ্যমে রাজ্যের 37 লক্ষ মানুষের জন্য কাজ করে চলেছে। এই সরকার বাড়ি বাড়ি পানীয় জল পৌঁছে দিচ্ছে। ইতিমধ্যেই 35% বাড়িতে পানীয় জল পৌঁছে গেছে। 5 সেপ্টেম্বর প্রধানমন্ত্রী আবাস যোজনায় রাজ্যের মানুষের জন্য 2100 কোটি টাকা বরাদ্দ দিয়েছে প্রধানমন্ত্রী, যা উত্তর-পূর্বাঞ্চলের জন্য একটা রেকর্ড। ত্রিপুরাকে মানুষ এখন চেনে আনারস দিয়ে, লেবু দিয়ে, বাঁশের কড়ুল দিয়ে, ফুল ঝাড়ু দিয়ে এবং আগর দিয়ে। আগর আগেও ছিল। কিন্তু পূর্বের সরকার তাকে সঠিক বাস্তবায়নের কথা কখনো চিন্তা করিনি।

 এরাজ্যে এখন 80% মানুষ ইন্টারনেট ব্যবহার করে ,যা দেশের অনেক বড় বড় উন্নত রাজ্য সম্ভব হয় না। ট্রেনিং এর মাধ্যমে বেকার যুবক যুবতীদের চাকরির ব্যবস্থা করছে রাজ্য সরকার ।দেওয়া হচ্ছে মহিলাদের নামে রেশন সোপ। নারীশক্তিকে প্রাধান্য দিয়ে এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। কয়েকদিন আগে রাজ্যে যেভাবে বিভিন্ন হাসপাতালে অক্সিজেন প্লান্টের উদ্বোধন হয়েছে, তাতে রাজ্যে আর কেউ অক্সিজেনের এর জন্য মরতে হবে না।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য