Tuesday, February 27, 2024
বাড়িরাজ্য১১ টি রাজ্য একটি কেন্দ্রশাসিত অঞ্চলের ২২০ টি জেলার ৭৫ টি জনগোষ্ঠীর...

১১ টি রাজ্য একটি কেন্দ্রশাসিত অঞ্চলের ২২০ টি জেলার ৭৫ টি জনগোষ্ঠীর জন্য চালু হয়েছে এই প্রকল্প: প্রতিমা ভৌমিক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৫ জানুয়ারি :  পিছিয়ে পড়া এবং লুপ্তপ্রায় জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়ন, শিক্ষার প্রসার সহ সর্বোপরি উন্নয়নের জন্য দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চালু করেছেন ‘পি এম জনমন’। দেশের ১১ টি রাজ্য, একটি কেন্দ্রশাসিত অঞ্চলের ২২০ টি জেলার ৭৫ টি জনগোষ্ঠীর জন্য চালু করা হয়েছে এই প্রকল্প। ত্রিপুরার রিয়াং জনজাতিরা এই প্রকল্পের আওতায় রয়েছেন। আজ মকর সংক্রান্তির শুভলগ্নে দক্ষিণ ত্রিপুরার শান্তিরবাজারে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন ভারত সরকারের সামাজিক নেয় এবং ক্ষমতায়ন মন্ত্রণালয়ের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক বলেন, স্বাধীনতার ৭৫ বছর পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে দেশের পিছিয়ে পড়া এবং লুপ্তপ্রায়  জনজাতিদের উন্নয়নের লক্ষ্যে চালু করা হয়েছে পিএম জনমমন।

তিনি আরো বলেন, বিগত দিনের সরকারের কথা বলতে গিয়ে বলেন, বিরোধীরা শুধুমাত্র জনজাতিদের জন্য মায়া কান্না করেন তারা তাদের উন্নয়নে কিছুই করেনি। বিভিন্ন সময়ে রাজনৈতিক স্বার্থে জনজাতিদের সহজ সরল মন কে ব্যবহার করেছেন তথাকথিত রাজনীতিবিদরা।

একমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বেই জনজাতিদের প্রকৃত উন্নয়ন সম্ভব বলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য