Wednesday, June 12, 2024
বাড়িপ্রযুক্তিমাঝ আকাশে দুর্ঘটনার কবলে দিল্লি থেকে লেহগামী বিমান

মাঝ আকাশে দুর্ঘটনার কবলে দিল্লি থেকে লেহগামী বিমান

স্যন্দন ডিজিটাল ডেস্ক। ২৬ মে : মাঝ আকাশে দুর্ঘটনার কবলে দিল্লি থেকে লেহগামী বিমান। মাঝ আকাশেই ইউটার্ন নিয়ে ফের জরুরি ভিত্তিতে নয়াদিল্লিতে অবতরণ করল স্পাইস জেটের বিমান। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। জানা গিয়েছে, বিমানটি আকাশে ওড়ার কিছুক্ষণের মধ্যে পাখির ঝাঁকের সঙ্গে ধাক্কা লাগে বিমানটির। যার জেরে তৎক্ষণাৎ অবতরণের সিদ্ধান্ত নেন চালক।

আধিকারিকদের তরফে জানা যাচ্ছে, ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রবিবার লেহর উদ্দেশে রওনা দিয়েছিল স্পাইস জেটের B737 বিমান। বিমানটিতে যাত্রী সংখ্যা ছিল ১৩৫ জন। তবে আকাশে ওড়ার কিছুক্ষণের মধ্যেই বিমানের দ্বিতীয় ইঞ্জিনে পাখির সঙ্গে ধাক্কা লাগে। পরিস্থিতির গুরুত্ব বুঝে দিল্লি ফেরার সিদ্ধান্ত নেন পাইলট (Pilot)। দিল্লি বিমানবন্দরকে গোটা বিষয়টি জানানোর পর সঙ্গে সঙ্গে আক্রান্ত বিমানটি অবতরণের জন্য জায়গা খালি করা হয়। এর পর নির্বিঘ্নেই দিল্লি বিমানবন্দরে অবতরণ করে বিমানটি। যাত্রীদের নামিয়ে আনা হয় বিমান থেকে।

অবশ্য এহেন ঘটনা এই প্রথমবার নয়, চলতি মে মাসে দেশের একাধিক প্রান্তে সমস্যার মুখে পড়ে জরুরি অবতরণ করতে হয়েছে একাধিক সংস্থার বিমানকে। এই তালিকায় এয়ার ইন্ডিয়ার পাশাপাশি রয়েছে ভিস্তারা, স্পাইস জেটও। যদিও বিপদের জেরে প্রাণহানীর মতো কোনও ঘটনা এখনও ঘটেনি। গত ১৯ মে কোচি যাওয়ার পথে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ইঞ্জিনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে যার জেরে বেঙ্গালুরু বিমানবন্দরে জরুরি অবতরণ করতে হয় বিমানটি। গত ১৭ মে এয়ার ইন্ডিয়ার বিমানের বাতানুকুল যন্ত্রে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে যার ফলে দিল্লি বিমানবন্দরে অবতরণ করে বিমানটি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য