Tuesday, April 16, 2024
বাড়িখেলাজিয়েশকে নিয়ে চেলসির ‘সার্কাসে’ সর্বনাশ পিএসজির

জিয়েশকে নিয়ে চেলসির ‘সার্কাসে’ সর্বনাশ পিএসজির

স্যন্দন ডিজিটেল ডেস্ক,১ ফেব্রুয়ারি: জানুয়ারির মধ্যবর্তী দলবদলে টাকার বস্তা নিয়ে নেমেছে চেলসি। এনজো ফার্নান্দেজকে কিনে প্রিমিয়ার লিগে খরচের ইতিহাস গড়ার পাশাপাশি আরও ছয় খেলোয়াড় কিনেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি। এর পাশাপাশি স্কোয়াড থেকে হাকিম জিয়েশকে মৌসুমের বাকি সময়ের জন্য পিএসজিতে ধারে পাঠানোর সিদ্ধান্তও নেওয়া হয়। বেচারা জিয়েশ! চেলসির ভুলে জিয়েশের এখন লিওনেল মেসি-নেইমার-কিলিয়ান এমবাপ্পেদের সতীর্থ হওয়াই অনিশ্চয়তায়। বিবিসি জানিয়েছে, মরক্কো তারকার পিএসজিতে যাওয়ার পথ না–ও খুলতে পারে।

ইংল্যান্ডে ও ফ্রান্সে মধ্যবর্তী মৌসুমের দলবদলের মেয়াদ শেষ হয়েছে গতকাল। বিবিসি জানিয়েছে, এ সময়ের মধ্যে জিয়েশকে ধারে পাঠাতে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে পারেনি চেলসি। জিয়েশ এখন প্যারিসে থাকলেও পিএসজির খেলোয়াড় হিসেবে নিবন্ধিত হতে পারেননি। সময়মতো কাগজপত্র জমা দিতে না পারায় চেলসিকে দুষছে পিএসজি। এ জটিলতার সমাধান না হলে জিয়েশকে চেলসিতে ফিরে আসতে হতে পারে বলে জানিয়েছে বিবিসি।গোল ডটকম জানিয়েছে, জিয়েশকে ধার চুক্তিতে বিনিময় করতে সম্মত হয়েছিল পিএসজি ও চেলসি। সে জন্য স্বাস্থ্য পরীক্ষা করাতে প্যারিসেও ছুটে গিয়েছিলেন ২৯ বছর বয়সী এই রাইটব্যাক। কিন্তু শেষ পর্যন্ত এ ধার চুক্তি হয়নি। কারণ, জিয়েশকে ধারে পাঠাতে যেসব কাগজপত্র জমা দিতে হতো, চেলসি দলবদলের নির্ধারিত সময়ের মধ্যে সেসব কাগজপত্র সঠিকভাবে পাঠাতে পারেনি। বারবার ভুল কাগজপত্র পাঠিয়েছে।

চেলসি সঠিক কাগজ পাঠাতে পেরেছে দলবদলের সময়সীমা শেষ হওয়ার পর। কিন্তু ততক্ষণে সর্বনাশ যা হওয়ার হয়ে গেছে। ফরাসি সংবাদমাধ্যম লেকিপ জানিয়েছে, দলবদলের সময়সীমার মধ্যে তিনবার ভুল কাগজপত্র পাঠিয়েছে চেলসি। মধ্যবর্তী দলবদলের নির্ধারিত সময়সীমা ছিল কাল স্থানীয় সময় রাত ১১টা পর্যন্ত।পিএসজি অবশ্য জিয়েশের ব্যাপারে হাল ছাড়ছে না। ধার চুক্তিটি সম্পন্ন করতে ফরাসি ফুটবল কর্তৃপক্ষের (এলএফপি) কাছে আপিল করবে প্যারিসের ক্লাবটি। তবে পিএসজির কর্মকর্তারা যে চেলসির ওপর খেপে আছেন, তা বোঝা যায় ক্লাবটির একটি সূত্রের মন্তব্যে। সংবাদমাধ্যম দ্য অ্যাথলেটিককে নাম প্রকাশ না করার শর্তে সেই সূত্র চেলসির বারবার ভুল কাগজ পাঠানোকে ‘এ ক্লাসের সার্কাস’ বলে মন্তব্য করেছেন। প্রিমিয়ার লিগে এ মৌসুমে চেলসির হয়ে মাত্র ৪ ম্যাচে প্রথম একাদশের হয়ে খেলেছেন জিয়েশ। ক্লাব ফুটবল গোল পাচ্ছেন না গত বছরের মার্চ থেকে। যদিও কাতার বিশ্বকাপে মরক্কোর সেমিফাইনালে ওঠার পথে দারুণ খেলেছিলেন জিয়েশ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য