Tuesday, July 23, 2024
বাড়িজাতীয়অঙ্গনাওয়াড়ি স্কুলে শিশুদের মিডডে মিলের প্যাকেটে পাওয়া গেল মরা সাপ !

অঙ্গনাওয়াড়ি স্কুলে শিশুদের মিডডে মিলের প্যাকেটে পাওয়া গেল মরা সাপ !

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৪ জুলাই:  মিডডে মিলে আরশোলা, টিকটিকি, ইঁদুর আগেও পাওয়া হয়েছে। এবার পশ্চিম মহারাষ্ট্রের সাংলি জেলায় সরকার পরিচালিত একটি অঙ্গনাওয়াড়ি স্কুলে শিশুদের মিডডে মিলের প্যাকেটে পাওয়া গেল মরা সাপ! শিশুকে খাওয়াবেন বলে প্যাকেট খুলেই আঁতকে ওঠেন অভিভাবক। শিশুর মা-বাবা চাঞ্চল্যকর এই অভিযোগ করেছেন।

অঙ্গনওয়াড়ির রাজ্য সংগঠনের সহসভাপতি আনন্দী ভোসলে জানান, মঙ্গলবার ঘটনাটি ঘটেছে সাংলি জেলার পালুসে। অঙ্গনাওয়াড়ি কেন্দ্র থেকে ছ’মাস থেকে তিন বছর বয়সি শিশুদের মিডডে মিল দেওয়া হয়। বুধবার আনন্দী বলেন, “মঙ্গলবার পালুসের অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে প্যাকেটে ‘ডাল খিচুরি’ পরিবেশন করা হয়েছিল। এক শিশুর বাবা-মা অভিযোগ করেছেন, তাঁদের যে প্যাকেট দেওয়া হয়েছিল, তাতে মরা সাপ মিলেছে। অঙ্গনওয়াড়ির এক সেবিকাই ঘটনার কথা জানিয়েছেন। জেলার অধিকর্তা অবশ্য বিষয়টি নিশ্চিত করেননি।

সূত্রের খবর, বিষয়টি প্রকাশ্যে আসতেই জেলা পরিষদের অধিকর্তা সন্দীপ যাদবের নেতৃত্বে একটি দল ওই অঙ্গনাওয়াড়ি কেন্দ্রে যান। তারা খাবারের প্যাকেটটি খতিয়ে দেখতে নমুনা পরীক্ষাকেন্দ্রে পাঠিয়েছেন। তবে জেলা পরিষদের অধিকর্তার সঙ্গে সংবাদমাধ্যমের তরফে যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য