Sunday, September 8, 2024
বাড়িজাতীয়২ মহিলা কম্যান্ডার-সহ ৮ মাওবাদী খতম ছত্তিশগড়ে

২ মহিলা কম্যান্ডার-সহ ৮ মাওবাদী খতম ছত্তিশগড়ে

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৩০ এপ্রিল : আগামী ৭ মে তৃতীয় দফার নির্বাচন ছত্তিশগড়ে। তার আগে ফের বড় সাফল্য নিরাপত্তাবাহিনীর। নারায়ণপুর জেলার বস্তার জঙ্গল ঘেঁষা অবুঝমাড়ে অভিযান চালিয়ে খতম ৮ মাওবাদী । মৃতদের মধ্যে রয়েছেন দুই মহিলা কম্যান্ডারও। এলাকায় গুলির লড়াই এখনও চলছে বলে জানা গিয়েছে।


পুলিশ সূত্রে জানা গিয়েছে, মাও অধ্যুষিত বস্তারে মাওবাদীদের লুকিয়ে থাকার খবর পেয়ে মঙ্গলবার সকাল ৬টা নাগাদ অভিযানে নামে ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড ও এফটিএফের যৌথ বাহিনী। গোটা এলাকা ঘিরে তল্লাশি অভিযান চলাকালীন নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে মাওবাদীরা। পালটা গুলি চালায় নিরাপত্তাবাহিনীও। দু’পক্ষের গুলির লড়াই চলাকালীন ৮ মাওবাদীর মৃত্যু হয়। এলাকায় এখনও মাওবাদী লুকিয়ে রয়েছে বলে জানা যাচ্ছে পুলিশ সূত্রে। জানা গিয়েছে, মৃত মাওবাদীদের কাছ থেকে একটি একে ৪৭-সহ অন্যান্য অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। সব মিলিয়ে চলতি বছরে ছত্তিশগড়ে ৮৮ জন মাওবাদীকে খতম করল নিরাপত্তারক্ষীরা।


উল্লেখ্য, মাওবাদী অধ্যুষিত ছত্তিশগড় রাজ্যে শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে মাওবাদীদের বিরুদ্ধে লাগাতার অভিযান চালাচ্ছে নিরাপত্তাবাহিনী। যার সুফলও মিলেছে। মাওবাদের ভয় উপেক্ষা করে প্রথমদফায় প্রথমবার গণতন্ত্রের উৎসবে অংশ নেওয়ার সাহস দেখান ছত্তিশগড়ের বস্তারের চন্দামেটা গ্রামের বাসিন্দারা। এর আগে গত ১৬ এপ্রিল কাঙ্কের জেলায় ২৯ জন মাওবাদীকে খতম করেছিল যৌথ বাহিনী। গত ১৫ দিনের মধ্যে এই নিয়ে দ্বিতীয় বড় সাফল্য পেল নিরাপত্তাবাহিনী।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য