Tuesday, April 16, 2024
বাড়িবিশ্ব সংবাদকয়লাখনিতে ধস নেমে পাকিস্তানে মৃত্যু হল অন্তত ১২ জনের

কয়লাখনিতে ধস নেমে পাকিস্তানে মৃত্যু হল অন্তত ১২ জনের

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২০ মার্চ  :  কয়লাখনিতে ধস নেমে পাকিস্তানে মৃত্যু হল অন্তত ১২ জনের। দক্ষিণ পাকিস্তানের খোস্ত অঞ্চলে অবস্থিত ওই খনিটি ব্যক্তিগত মালিকানাধীন। আচমকাই গ্যাস বেরতে শুরু করায় বিস্ফোরণ ঘটে। ফলে ভূপৃষ্ঠের ৮০০ ফুট নিচে আটকে পড়েন খনির শ্রমিকরা। কোয়েটা থেকে ৮০ কিলোমিটার দূরে এই দুর্ঘটনা ঘটেছে।

বালোচিস্তানের চিফ ইনস্পেক্টর আবদুল ঘানি বালোচ সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছেন, ১২টি দেহই উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার গভীর রাতে দুর্ঘটনা ঘটে। তখনই দুটি দেহ উদ্ধার করা হয়। পরে সকালে ফের উদ্ধারকাজ শুরু করা হয়। তখন উদ্ধার করা হয় বাকি ১০টি দেহ। সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, মিথেন গ্যাস বেরতে শুরু করেছিল আচমকাই। আর তার ফলেই ওই দুর্ঘটনা ঘটেছে।

পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ একটি বিবৃতি পেশ করে দুর্ঘটনায় নিহতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন। জানা গিয়েছে, আটকে পড়া শ্রমিকদের উদ্ধার করতে গিয়ে তাঁদের সতীর্থ আরও ৮ জনও খনির ভিতরে আটকে পড়েছিলেন। পরে তাঁদের উদ্ধার করা সম্ভব হয়েছে। উল্লেখ্য, এর আগে ২০১৮ সালের মে মাসে ওই অঞ্চলে এমনই দুর্ঘটনা ঘটেছিল। মৃত্যু হয় ২৩ জনের। আহত হন ১১ জন। সেবারও গ্যাস নির্গত হওয়ার ফলেই ঘটে গিয়েছিল মর্মান্তিক দুর্ঘটনা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য