মেয়াদ বাড়লো করোনা কারফিউ'র

স্যন্দন ডিজিটাল ডেস্ক, ১৭ জুন : রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী বলে চলে। সংক্রমণ নিম্নমুখী হওয়ার নাম নিচ্ছে না। বিশেষ করে পুর এবং নগর এলাকায় সংক্রমনের থাবা তেজী রূপ ধারণ করে আছে। বৃহস্পতিবার করোনা কারফিউ রাজ্যে শেষ হলেও, প্রশাসনিকভাবে পুনরায় মেয়াদ বৃদ্ধি করা হয়েছে।

 বৃহস্পতিবার সন্ধ্যায় সরকারিভাবে একটি নোটিফিকেশনের মাধ্যমে রাজ্যের ১২ টি পুর ও নগর এলাকায় ২৫ জুন পর্যন্ত করোনা কারফিউ এবং ২৬ জুন পর্যন্ত নাইট কারফিউ মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। যে বারোটি এলাকায় করোনা কারফিউ দেওয়া হয়েছে সেগুলি হল আগরতলা পুর নিগম এলাকা, মোহনপুর মিনিসিপাল কাউন্সিল, রানীর বাজার মিনিসিপাল কাউন্সিল, জিরানীয়া নগর পঞ্চায়েত, উদয়পুর মিনিসিপাল কাউন্সিল, বিশালগড় মিউনিসিপাল কাউন্সিলার, কুমারঘাট মিনিসিপাল কাউন্সিল, কৈলাশহর মিনিসিপাল কাউন্সিল, পানিসাগর মিনিসিপাল কাউন্সিল, খোয়াই মিনিসিপাল কাউন্সিল, বিলোনীয়া মিনিসিপাল কাউন্সিল এবং শান্তিরবাজার মিউনিসিপাল কাউন্সিল।

 এই এলাকাগুলিতে কঠোরভাবে বলবৎ থাকবে করোনা কারফিউ। করোনা কারফিউ কার্যকর হবে ১৯ জুন দুপুর ২ টা থেকে। পাশাপাশি সারা রাজ্যে সন্ধ্যা ৬ টা থেকে লাগু থাকবে নাইট কারফিউ। অনুরূপভাবে ১৯ জুন সন্ধ্যা ৬ টা থেকে নাইট কারফিউ কার্যকর হবে। বাকি সমস্ত সরকারি নির্দেশিকা পূর্বের ন্যায় থাকবে। জরুরী পরিষেবা করোনা কারফিউ এবং নাইট কারফিউ আওতার বাইরে থাকবে। আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে আইনত কঠোর শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে বলে মুখ্য সচিব কুমার অলক সরকারি নোটিফিকেশন জারি করে অবগত করেছেন।