হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত বিশ্বকাপজয়ী ক্রিকেটার যশপাল শর্মা

স্যন্দন ডিজিটাল ডেস্ক, ১৩ জুলাই :  ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী তথা ভারতের প্রাক্তন ক্রিকেটার যশপাল শর্মা মঙ্গলবার হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন।পরিবার সূত্রে জানা গেছে, আজ সকাল ৭টা ৪০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। সকালেই তিনি হৃদরোগে আক্রান্ত হন। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।১৯৭৮ সালে শিয়ালকোটে পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় ক্রিকেট দলে অভিষেক হয় যশপাল শর্মার। তিনি ২৬ বলে ১ রান করেছিলেন। ওই ম্যাচে পাকিস্তান ভারতকে আট উইকেটে হারিয়েছিল।

৬৬ বছর বয়সি এই ক্রিকেটার ১৯৭৯ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসের ময়দানে প্রথম টেস্ট ম্যাচ খেলেছিলেন। ভারতীয় ক্রিকেট দলের এই ডানহাতি ব্যাটসম্যান ৩৭ টেস্ট ম্যাচ এবং ৪২ একদিনের ম্যাচ ভারতের হয়ে খেলেন। তিনি দুটো ফরম্যাটে যথাক্রমে ১৬০৬ এবং ৮৮৩ রান করেছেন।১৯৮৩ সালে ভারতীয় ক্রিকেট দলের বিশ্বকাপ জয়ে যশপাল শর্য যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেন। ফাইনাল ম্যাচে তিনি ১১ রান করেন। এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় ক্রিকেট দল ঐতিহাসিক জয়লাভ করে।
১৯৮৫ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। আর তখনই যশপাল শর্মা দেশের হয়ে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন।