সফল অস্ত্রোপচারের পর সেরে উঠছেন পেলে

স্যন্দন ডিজিটাল ডেস্ক, ১১ সেপ্টেম্বর: ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের বৃহদান্ত্র থেকে টিউমার অপসারণের ‘সফল’ অস্ত্রোপচারের পর পেরিয়ে গেছে প্রায় এক সপ্তাহ, এখনও তাকে রাখা হয়েছে নিবিড় পরিচর্যায়। তবে তিনি সন্তোষজনকভাবে সুস্থ হয়ে উঠছেন বলে জানিয়েছেন তার চিকিৎসকরা।

সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালের পক্ষ থেকে শুক্রবার এক বিবৃতিতে জানানো হয়, পেলের জ্ঞান আছে এবং তিনি বেশ ভালোভাবেই কথা বলছেন।ইনস্টাগ্রামে তিন বারের বিশ্বকাপ জয়ী এই তারকা তার সুস্থতার খবর জানানোর পাশাপাশি মজাও করেন।"বন্ধুরা, প্রতিটি দিন অতিবাহিত হচ্ছে আর একটু একটু করে আমি সুস্থ হয়ে উঠছি। আমি আবারও খেলার জন্য উন্মুখ, কিন্তু আমার সুস্থ হতে আরও কয়েক দিন লাগবে।""এখানে থাকাকালীন, আমি আমার পরিবারের সঙ্গে অনেক কথা বলার এবং বিশ্রামের সুযোগটা কাজে লাগাচ্ছি।"

শারীরিক কিছু সমস্যা দেখা দেওয়ায় চলতি মাসের শুরুতে নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে হাসপাতালে যান পেলে। সেখানেই তার টিউমার ধরা পড়ে এবং গত সপ্তাহে অস্ত্রোপচার হয়।ব্রাজিল জাতীয় দল, সান্তোস ও নিউইয়র্ক কসমসে খেলাকালীন সময়ে খুব কম চোট পাওয়া পেলেকে এই বয়সে এসে বেশ ভুগতে হচ্ছে। বছরের পর বছর ধরে নিতম্বের সমস্যায় ভুগছেন এবং সাহায্য ছাড়া চলাফেরা করতে পারেন না তিনি।কোভিড-১৯ মহামারীর আগে থেকেই বাইরের ব্যস্ততা একরকম বন্ধই হয়ে গিয়েছিল ৮০ বছর বয়সী পেলের।  গত বছর তার ছেলে বলেছিলেন, তার বিখ্যাত বাবা বিষণ্যতায় ভুগছেন, যদিও পেলে তা অস্বীকার করেছিলেন।