সংক্রমণ ২৪০, মৃত্যু ৩

স্যন্দন প্রতিনিধি। আগরতলা। ৫ মে। সংক্রমণের সাথে লাফিয়ে বাড়ছে মৃত্যু। গত দুই দিনে সংক্রমণ ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘন্টায় নতুন করে সংক্রমিত হয় ২৪০ জন। মৃত্যু হয় ৩ জনের। নমুনা পরীক্ষা হয় ৪৪৮৬ জনের। আরোগ্যের হার আরো অনেকটা কমে দাঁড়ায় ৯৩.৮৪ শতাংশে। এবং ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৭৫ জন।

বুধবার চিকিৎসাধীন রয়েছে ১৮২৭ জন রোগী। চলতি মাসে গত বুলেটিন খতিয়ে দেখলে প্রত্যক্ষ করা যায় পরিস্থিতি প্রতিনিয়ত অবনতি হচ্ছে। গত ২৪ ঘন্টায় চলতি বছরের সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে অর্থাৎ ৩ জনের মৃত্যু হয়েছে। পাঁচ দিনে সংক্রমণ হাজার গন্ডী পেরিয়ে ১,০৬৫ -তে পা রেখেছে। সংক্রমণের গতি বিশেষ করে ঊর্ধ্বমুখী আগরতলা পুর নিগমের এলাকায়। সংক্রমণ যেভাবে লাফিয়ে বাড়ছে, এতে স্পষ্ট হয়ে যাচ্ছে সংক্রমণ শুধু আগরতলা পুর নিগম এলাকায় সীমাবদ্ধ নেই।

 জেলাগুলিতে ছড়িয়ে পড়ছে সংক্রমণ। পরিস্থিতি অনেকটাই ভয়াবহ আকার ধারণ করাতে চিন্তায় ফেলেছে প্রশাসনকে। আগামী দেড় মাস প্রশাসন থেকে ঝুঁকিপূর্ণ বলে জানানো হয়েছে। পরিস্থিতি বেসামাল হয়ে পড়েছে রাজ্যে। বর্তমানের সংক্রমণ ৫ শতাংশ অতিক্রম করে যাওয়ায় পরিস্থিতি কতটা নিয়ন্ত্রণে রাখতে পারবে তা নিয়ে ভাবছে প্রশাসন। নাইট কারফিউ জারি রেখে প্রশাসন যদি সংক্রমণের গতি রুখতে সক্ষম না হয় তাহলে হয়তো লকডাউনের পথে হাঁটতে হতে পারে রাজ্য সরকারকে। তবে ইতিমধ্যে বিধি নিষেধের উপর সাধারণ মানুষকে গুরুত্বারোপ করা না গেলে দিল্লি মহারাষ্ট্রের মতো করুন অবস্থার সম্মুখিন হতে হতে পারে রাজ্যের বলে আশঙ্কা অভিজ্ঞ মহলের।