মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা মমতার, বুধবার সকালে রাজভবনে শপথগ্রহণ

 স্যন্দন ডিজিটাল ডেস্ক, মে: বুধবার তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রীর পদে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায় । তার আগে সোমবার রাজভবনে গিয়ে রাজ্যপালের কাছে  ইস্তফা দিলেন তিনি। তা গ্রহণ করে আগামীর জন্য শুভেচ্ছা জানিয়েছেন জগদীপ ধনখড়। বুধবার সকালে রাজভবনে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণ মমতার । 
   
এ দিন সন্ধেয় রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করেন মমতা । প্রায় দেড় ঘণ্টা ছিলেন। রীতি মেনে পদত্যাগ করেন মমতা । তাঁর ইস্তফাপত্র গ্রহণ করেছেন রাজ্যপাল। অন্তর্বর্তী সময়ে মমতাকেই দায়িত্বভার সামলানোর অনুরোধ করেছেন। রাজ্যপাল টুইট করেন,''বিধানসভা ভোটে জয়ের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানাচ্ছি। তৃতীয়বারের জন্য মানুষকে সেবা করার সুযোগ পেয়েছেন। আশা করছি, রাজ্যের অতীত গৌরব পুনরুদ্ধার করবেন তিনি।''   বুধবার সকাল ১০টা ৪৫ মিনিটে রাজভবনে শপথগ্রহণ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 কোভিড পরিস্থিতির জন্য অতিথির সংখ্যাও থাকবে নিয়ন্ত্রিত। এ দিন বিকেলে পার্থ চট্টোপাধ্যায় বলেন,''নির্বাচিত জনপ্রতিনিধিরা সর্বসম্মতিক্রমে প্রিয় নেত্রী, জননেত্রীকে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের পশ্চিমবঙ্গ বিধানসভার পরিষদীয় দলের নেত্রী হিসেবে নির্বাচন করেছেন। সিদ্ধান্ত হয়েছে, আগামী ৫ মে মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন। ৬ তারিখ থেকে তৃণমূলের সমস্ত নবনির্বাচিত জনপ্রতিনিধিদের শপথপাঠ করাবেন প্রোটেম স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।''