মহিলা কংগ্রেসের ৩৮ তম প্রতিষ্ঠা দিবস উদযাপন

স্যন্দন ডিজিটাল ডেস্ক,  ১৫ সেপ্টেম্বর: সারা দেশের সাথে রাজ্যেও মহিলা কংগ্রেসের ৩৮ তম প্রতিষ্ঠা দিবস যথাযথ মর্যাদার সঙ্গে পালন করা হয়। বুধবার আগরতলা কংগ্রেস ভবনের সামনে সকালে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন এবং  প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী ও রাজীব গান্ধী-র প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রতিমূর্তি তে পুষ্পার্ঘ প্রদান করেন পিসিসি সভাপতি পীযূষ বিশ্বাস সহ মহিলা কংগ্রেসের নেত্রীরা।

 প্রদেশ মহিলা কংগ্রেসের উদ্যোগে এই প্রতিষ্ঠা দিবস উদযাপন করা হয়। প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর অনুপ্রেরণায় শক্তিশালী সংগঠন হিসাবে আত্ম প্রকাশ করে মহিলা কংগ্রেস। পরবর্তী কালে রাজীব গান্ধী মহিলাদের হাতে আরো ক্ষমতা দেওয়ার জন্য বৈপ্লবিক সিদ্ধান্ত মহিলাদের স্বার্থে নেন। বিধানসভা ও সংসদে মহিলাদের জন্য ৩৩ শতাংশ আসন সংরক্ষণ করার চেষ্টা করেছিলেন। কিন্তু অন্য দলগুলির বাধায় এটা করা যায়নি।

মহিলা কংগ্রেস ও কংগ্রেস কমিটির পক্ষ থেকে এই বিল পাশ করার জন্য বার বার দাবি জানানো হচ্ছে। এই দাবি পূর্ণ হলে রাজীব গান্ধীর স্বপ্ন পূরণ হবে বলে জানান পিসিসি সভাপতি পীযূষ বিশ্বাস। তাই এই দাবি ফের একবার জোরালো ভাবে উত্থাপন করেন তিনি। মুখে অনেক কথা বলা হয়। পূরণ করার কোন উদ্যোগ নেই। প্রতীবাদ করলে জেলে ঢুকিয়ে দেওয়া হচ্ছে। আজ মহিলারা বিপন্ন। এদিন শপথ নেওয়ার দিন মহিলাদের শক্তিশালী করার জন্য বলে জানান তিনি।