ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁকে প্রকাশ্যে চড়, গ্রেপ্তার ২

স্যন্দন ডিজিটাল ডেস্ক, ৯ জুন : ভিড়ের মধ্যে আচমকাই ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে চড় মেরে বসেছেন এক ব্যক্তি। এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।মঙ্গলবার ম্যাক্রোঁ দক্ষিণপূর্ব ফ্রান্সের দ্রোম অঞ্চল সফরে থাকার সময় ঘটনাটি ঘটে। বিএফএম টিভি এবং আরএমসি রেডিও দুইজন গ্রেপ্তার হওয়ার খবর জানিয়েছে।

কোভিড-১৯ মহামারীর কারণে আরোপ করা নানা বিধিনিষেধ তোলার পর কিভাবে মানুষ আবার স্বাভাবিক জীবনে ফিরছে তা নিয়ে কথা বলার জন্য ম্যাক্রোঁ ওই এলাকার রেস্তোরাঁকর্মী ও শিক্ষার্থীদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন । সেখানেই এই কাণ্ডের শিকার হন তিনি।ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে ম্যাক্রোঁকে ধাতব বেড়ার অপর পাশে থাকা সমর্থকদের দিকে করমর্দনের জন্য হাত বাড়িয়ে এগিয়ে যেতে দেখা যায়।কিন্তু সমর্থকদের কাছে তার হাত পৌঁছানোর আগেই সবুজ টি-শার্ট গায়ে চোখে সানগ্লাস ও মুখে মাস্ক পরা এক ব্যক্তিকে ‘‘ডাউন উইথ ম্যাক্রোঁনিয়া’ বলে চিৎকার করে প্রেসিডেন্ট ম্যাক্রোঁর গালে চড় মারতে দেখা যায়।

সঙ্গে সঙ্গে ম্যাক্রোঁর দুই নিরাপত্তরক্ষী ওই ব্যক্তিতে মাটিতে চেপে ধরেন এবং অন্য একজন ম্যাক্রোঁকে সরিয়ে নিয়ে যান। ঘটনার পর কিছুক্ষণ ম্যাক্রোঁ সেখানে ছিলেন। পরে তাকে সেখান থেকে সরানো হয়।ফ্রান্সের প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাসটেক্স এ ঘটনাকে গণতন্ত্রের উপর আক্রমণ বলে বর্ণনা করেছেন। এলিসি প্যালেস থেকে বলা হয়, সেখানে ম্যাক্রোঁর উপর হামলার চেষ্টা করা হয়েছিল। এ বিষয়ে বিস্তারিত আর কোনো তথ্য দেয়া হয়নি।