দাবি আদায়ের জন্য সমষ্টিগত লড়াই : এন সি

 

স্যন্দন প্রতিনিধি। আগরতলা। ২৩ ফেব্রুয়ারি : জোট নিয়ে রাজ্যের রাজনৈতিক অধ্যায় সষ্টি হয়েছে নয়া সমীকরণ। আই পি এফ টি পার্টি বি জে পি সাথে জোট থেকে আসন্ন নির্বাচনে লড়বেন নাকি তিপরা পার্টির সাথে শাসকদলের বিরুদ্ধে ময়দানে ঝাপাবে তা নিয়ে জল্পনা-কল্পনা একপ্রকার তুঙ্গে বলা যায়।তিপরা পার্টির প্রদ্যুৎ কিশোর দেববর্মন আইপিএফটি সভাপতি তথা রাজস্ব মন্ত্রী এন সি দেববর্মা বাসভবনে মঙ্গলবার সন্ধ্যায় বৈঠক করলেন।

সেখানে উপস্থিত ছিলেন আই পি এফ টি সাধারণ সম্পাদক তথা জনজাতি মন্ত্রী মেবার কুমার জমাতিয়া। এদিন বৈঠকের আগে আই এন পি টি সভাপতি বিজয় রাঙখল প্রদ্যুৎ -এর সাথে একই গাড়িতে করে এন সি দেববর্মা বাড়িতে যান দুজন। বৈঠকের পর তিপরা পার্টির চেয়ারম্যান প্রদ্যুৎ কিশোর দেববর্মন বলেন তিপরা পার্টি ঐক্যবদ্ধতার চায়। তবে যা আলোচনা হয়েছে তা সম্পূর্ণ পজেটিভলি আলোচনা হয়েছে বলে জানিয়েছেন তিনি। এদিকে আইপিএফটি সভাপতি এন সি দেববর্মা জানান, আই এন পি টি তিপরা ল্যান্ডের জন্য ঘোষণা করেছে।

তবে সমষ্টিগত ভাবে দাবি আদায়ের জন্য লড়াই করবে। তবে তিপরা পার্টি এবং আইপিএফটি'র লড়াই হবে দাবি আদায়ের জন্য সমষ্টিগত ভাবে। আই এন পি টি সাথে বৈঠক হলেও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানান শ্রী দেববর্মা। তিনি আরো বলেন বিগত বছর ১৫ অক্টোবর আই পি এফ টি পক্ষ থেকে দিল্লিতে কেন্দ্রীয় নেতৃত্বের জে পি নাড্ডার সাথে সাক্ষাৎ করে একটি দাবি সনদ তুলে দেওয়া হয়েছিল। এবং এতে উল্লেখ ছিল আই পি এফ টি আসন্ন স্বশাসিত জেলা পরিষদ নির্বাচনে অধিক‌ আসন নিয়ে লড়াই করতে চায়। তবে যদি আই পি এফ টি -কে অধিকার দেওয়া না হয় তাহলে আই পি এফ টি নির্বাচনে নিজের মতো করে লড়াই করবে। তবে যেহেতু বিজেপি সাথে জোটে রয়েছে আই পি এফ টি, তাই নির্বাচনের আগে আসন ভাগাভাগির বিষয়ে দুইদল অবশ্যই বৈঠক করবেন বলে জানিয়েছেন তিনি। শ্রী দেববর্মা বলেন মঙ্গলবার বি জে পি সাথে আই পি এফ টি বৈঠক নিয়ে আই পি এফ টি নেতৃত্বরা কোনরকম আমন্ত্রণ পায় নি। সুতরাং এই বিষয়টি তিনি এড়িয়ে গেলেন।