দরিদ্রের সেবক' মোদীর জন্য পাঁচ কোটি পোস্টকার্ড, ২০ দিনের মেগা ইভেন্ট বিজেপির

নয়াদিল্লি, ৫ সেপ্টেম্বর (হি.স) : আগামী ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১ তম জন্মদিন ও ২০ বছর জনসেবা পূর্তির উপলক্ষে দেশজুড়ে সেবা ও সমর্পন অভিযানে ২০ দিনের এক বিশাল কর্মযজ্ঞে সামিল হচ্ছেন। গোটা দেশে বিজেপির সব বুথ অফিস থেকে দলীয় কর্মীরা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে ৫ কোটি পোস্টকার্ড পাঠাবেন,তার জীবনী নিয়ে একটি ভার্চুয়াল প্রদর্শনীর আয়োজন করা হবে।

বিজেপির সভাপতি জে পি নড্ডা প্রতিটি রাজ্যের দলীয় শাখায় নির্দেশ পাঠিয়েছেন, ২০ দিনের মধ্যে একাধিক রক্তদান শিবির, পরিচ্ছন্নতা অভিযান ও অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করতে হবে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে মোদীকে অভিনন্দন জানিয়ে বিজেপি কর্মীরা পাঠাবেন পাঁচ কোটি পোস্টকার্ড। গরিবের জন্য বিনামূল্যে খাদ্যশস্য ও ভ্যাকসিনের ব্যবস্থা করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে টাঙানো হবে বড় বড় হোর্ডিং। দল নির্দেশ দিয়েছে, প্রধানমন্ত্রীর জীবন অবলম্বন করে দেশজুড়ে নানা প্রদর্শনীর আয়োজন করতে হবে। নমো অ্যাপের মাধ্যমেও দেখা যাবে সেই প্রদর্শনী।

বিজেপির তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, 'প্রত্যেক জনপ্রতিনিধিকে রেশন বিতরণ কেন্দ্রে যেতে হবে। সেখান থেকে তাঁরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ভিডিও ক্লিপ তৈরি করবেন।' আগামী বছরেই বিধানসভা নির্বাচন হবে উত্তরপ্রদেশে। সেখানে বিজেপির যুব শাখার কর্মীরা ৭১ টি জায়গায় গঙ্গা শোধন অনুষ্ঠান করবেন। বিজেপির বিবৃতিতে বলা হয়েছে, দলীয় অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য বুদ্ধিজীবী ও বিখ্যাত ব্যক্তিদের আহ্বান জানানো হবে। মোদীর জীবন নিয়ে বিশিষ্ট ব্যক্তিরা প্রবন্ধ রচনা করবেন। ২০ দিনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী যে উপহার পাবেন তা সবই নিলামে বিক্রি করা হবে। ওই মেগা ইভেন্ট পরিচালনা করার দায়িত্ব দেওয়া হয়েছে বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গী, ডি পুরন্দেশ্বরী, বিনোদ সোনকর এবং রাজকুমার চাহারকে।শিক্ষক দিবসে ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণাণের প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ