টিকার দ্বিতীয় ডোজ নিয়ে দেশবাসীকে বিশেষ বার্তা মোদীর

স্যন্দন ডিজিটাল ডেস্ক, ৮ এপ্রিল : টিকার প্রথম ডোজ নেওয়ার ৩৭ দিন পর বৃহস্পতিবার দিল্লির AIIMS থেকে করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন দেশবাসীকেও টিকা নেওয়ার জন্য আবেদন জানান নমো।ষাটোর্ধ্বদের টিকাকরণ শুরুর প্রথম দিন অর্থাৎ ১ মার্চ করোনা টিকার প্রথম ডোজ নিয়েছিলেন নরেন্দ্র মোদী। করোনা টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার পর টুইট করেন তিনি।

প্রধানমন্ত্রী লেখেন, 'আমি আজ দিল্লির AIIMS থেকে করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলাম। ভাইরাসের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য অন্যতম বড় রাস্তা টিকাকরণ। যদি আপনি টিকা নেওয়ার যোগ্য হন, সেক্ষেত্রে দ্রুত টিকা নিন।' এদিন কো-উইন ওয়েবসাইটের একটি লিঙ্কও নিজের টুইটে শেয়ার করেছেন প্রধানমন্ত্রী।প্রসঙ্গত, ভারত বায়োটেকের তৈরি দেশীয় করোনা টিকা নিয়েছিলেন নরেন্দ্র মোদী। টিকা নেওয়ার পর একটি টুইট করে ভারতকে করোনা মুক্ত করতে দেশবাসীকে একজোট হওয়ার ডাক দিয়েছিলেন।

তিনি জানিয়েছিলেন, ' কোভিড-১৯ -এর সঙ্গে বিশ্ববাসীর লড়াইয়ে ভারতের বিজ্ঞানী এবং চিকিৎসকদের অবদান অত্যন্ত গুরুত্বপূর্ণ।'পাশাপাশি সকলকে টিকা নেওয়ার জন্য আবেদন জানান তিনি।অসমে তৈরি একটি বিশেষ ধরনের গামছা ছিল তাঁর গলায়, যা সংশ্লিষ্ট রাজ্যে আশীর্বাদের প্রতীক। তাঁকে টিকা দিয়েছিলেন দু'জন সেবিকা। এরমধ্যে একজন ছিলেন পুদুচেরির বাসিন্দা সিস্টার পি নিভিদা এবং অপরজন কেরলের বাসিন্দা। পাশাপাশি টিকা নিয়েছেন প্রধানমন্ত্রীর মাও। এই খবর নিজেই জানিয়েছেন নমো। মোদী লেখেন, 'আনন্দের সঙ্গে জানাচ্ছি, আমার মা ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন।' সেই সঙ্গে সকলকে ভ্যাকসিন নেওয়ার জন্য এগিয়ে আসার আর্জি জানিয়েছেন নমো।