জাদেজা ইংরাজি জানে না', বক্তা সেই সঞ্জয় মঞ্জরেকর! ফাঁস হলো চ্যাটের স্ক্রিনশট

স্যন্দন ডিজিটাল ডেস্ক, ৯ জুন : প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর দেশের হয়ে ক্রিকেট খেলে যতটা না জনপ্রিয় হয়েছিলেন, তাঁর চেয়ে অনেক বেশি চর্চিত হচ্ছেন একের পর এক বিতর্কের জন্ম দিয়ে। ক্রিকেট বিশ্লেষণ করতে গিয়ে এই ধারাভাষ্যকার ক্রিকেটারদের প্রায় ব্যক্তিগত স্তরেই আক্রমণ করে ফেলছেন।

 ফের এক বিতর্কিত মন্তব্যের জন্য শিরোনামে মঞ্জরেকর। এবার সূর্য নারায়ণ নামে এক টুইটার ব্যবহারকারী তাঁর সঙ্গে মঞ্জরেকরের চ্যাটের স্ক্রিনশট সামনে নিয়ে আসলেন। যেখানে মঞ্জরেকর বলেছেন যে "জাদেজা ইংরাজি জানে না"সেই ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ চলাকালীন জাদেজাকে অপমানজনক মন্তব্য করেছিলেন মঞ্জরেকর। তিনি বিরাট কোহলিকে দুষেছিলেন স্পেশালিস্ট কাউকে না খেলিয়ে জাদেজার মতো একজন অলরাউন্ডারকে খেলানোর জন্য। মঞ্জরেকর বলেন, "আমি বিটস অ্যান্ড পিসেস প্লেয়ার্সদের (ছোটখাটো প্লেয়ার) নিয়ে ভাবি না। জাদেজা এই মহূর্তে ৫০ ওভারের কেরিয়ারে সেটাই। টেস্ট ম্যাচে ও একজন নিখাদ বোলার।

 ৫০ ওভারের ফর্ম্যাটে আমি একজন ব্যাটসম্যান ও স্পিনারকেই চাইব।" জবাবে মঞ্জরেকরকে কড়া ভাষায় উত্তর দিয়েছিলেন জাড্ডু। তিনি টুইটারে মঞ্জরেকরকে পাল্টা আক্রমণ করে লেখেন, "যদিও আমি তোমার থেকে দ্বিগুণ বেশি ম্যাচ খেলেছি। এবং এখনও খেলছি। যারা অর্জন করেছে, তাদের সম্মান দিতে শেখো। তোমার মৌখিক ডায়রিয়া ছড়ানো অনেক সহ্য করেছি।" মঞ্জরেকর বনাম জাদেজার সেই বাকযুদ্ধই ফের একবার সামনে এল।