করোনা সংক্রমণ আবারো সেঞ্চুরি

 

স্যন্দন প্রতিনিধি। আগরতলা। ২৫ এপ্রিল : রবিবার মিডিয়া বুলেটিনে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী। ২৪ ঘন্টায় সংক্রমণের সংখ্যা ১০০ জন। এদিন নমুনা পরীক্ষা হয় ৪১৭৪ জনের। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬৬৫ জন। এবং ২৪ ঘন্টায় আরোগ্য লাভ করেছে ৬২ জন। সুস্থতার হার ৯৬.৯৩ শতাংশ।সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ায় সংকট এমন পর্যায়ে গিয়ে পৌঁছাচ্ছে যে সম্পূর্ণটাই সরকারের নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে।

দেশে বেশ কিছু রাজ্যে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। সংক্রমণ রুখতে দিল্লি মহারাষ্ট্র সহ বিভিন্ন রাজ্যে চলছে লকডাউন। কেন্দ্রীয় মন্ত্রী এবং স্বাস্থ্য আধিকারিকরা প্রতিদিন পর্যালোচনায় বৈঠক করে পদক্ষেপ নিয়েও সংক্রমণ রদ করতে পাচ্ছে না। একইভাবে ত্রিপুরা রাজ্যেও সংক্রমণ লাফিয়ে বাড়ায় পরিস্থিতি ভয়াবহ -র আশঙ্কা দেখা দিয়েছে। কারণ সংক্রমণ দেশে প্রতিদিন রেকর্ড আর রেকর্ড করে চলেছে। এমনকি গোটা বিশ্বের মধ্যে ভারত দৈনিক সংক্রমণের রেকর্ড ভেঙে দিয়েছে গত দুইদিন পূর্বেই। রাজ্যের পরিস্থিতি অনেকটা উদ্বেগের কারণ হয়ে দাঁড়াচ্ছে। যদিও এখন পর্যন্ত মৃত্যুর হার অনেকটাই কম বলে চলে। কিন্তু ঝুঁকি এবং সুস্থতার হার নিয়ে আশঙ্কা থেকে দিয়েছে।

বিশেষ করে আগরতলা পুর নিগম এলাকায় সবেচেয়ে বেশি লোক করোনা আক্রান্ত হচ্ছে। এই পরিস্থিতিতে করোনার প্রকোপ থেকে মানুষকে রক্ষা করার জন্য আগরতলা পুর নিগম এলাকায় নাইট কারফিউ জারি করা হয়েছে। আর নাইট কারফিউ প্রশাসনিক বলতে পারবে সংক্রমনের গতি রুখতে কতটা কাজে আসছে। তবে বিরোধী রাজনৈতিক দলগুলি পক্ষ থেকে দাবি উঠছে রাজ্য সরকার যাতে দ্রুত অক্সিজেন সিলিন্ডার এবং ভ্যাকসিনের ব্যবস্থা করে। পাশাপাশি জেলা ও মহকুমা হাসপাতালগুলিতে কোভিড রোগীদের জন্য পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন সাপোর্ট ব্যাড ও ভেন্টিলেশনের ব্যবস্থা করা হয়।