আইপিএল-এ ব্যর্থ ধোনি, ধর্ষণের হুমকি মেয়ে জিভাকে!

স্যন্দন ডিজিটাল ডেস্ক, ৯ অক্টোবর: ২২ গজে ক্রিকেটারদের ব্যর্থতায় কাঠগড়ায় তোলা হবে তাঁদের ভালোবাসার মানুষজনকে! কদর্য ভাষায় আক্রমণ করা হবে খেলোয়াড়দের প্রিয়জনকে! আবারও এ দেশ এমনই এক ন্যক্কারজনক কাণ্ডের সাক্ষী থাকল। আইপিএলে কলকাতার কাছে মাত্র ১০ রানে চেন্নাই সুপার কিংস হারার পর সোশ্যাল চৌহদ্দিতে ব্যাপক ট্রোল করা হয় মহেন্দ্র সিং ধোনি এবং কেদার যাদবকে।

ধোনিকে বুড়ো বলে এবং কেদার যাদবকে কুকুরের সঙ্গে তুলনা করে ভরিয়ে দেওয়া হয়েছে একাধিক সোশ্যাল সাইট। এরই মাঝে আবার সেই কদর্য আক্রমণে টেনে হিঁচড়ে নিয়ে আসা হয়েছে প্রাক্তন ভারতীয় অধিনায়কের পরিবারকেও। হ্যাঁ, শুধু ধোনিই নয়। ধোনির সঙ্গে হুমকি দেওয়া হয়েছে তাঁর পাঁচ বছরের কন্যা জিভাকেও। ছোটখাটো হুমকি নয়! ফুলের মতো ছোট্ট সেই শিশু জিভাকে ধর্ষণ এবং জঘন্য ভাবে শারীরিক নির্যাতনের হুমকি দেওয়া হয়েছে।বুধবার কলকাতার কাছে হারের পর ঠিক এমনই সব ঘৃণ্যতর কমেন্ট ভেসে এসেছে মহেন্দ্র সিং ধোনি এবং তাঁর স্ত্রী সাক্ষীর ইনস্টা অ্যাকাউন্টে। আর এমন কাণ্ডের পরই নেটপাড়ার একটা বিরাট অংশ ক্ষোভে ফেটে পড়েছে। জঘন্য সেই কমেন্টের স্ক্রিনশট দিয়ে কেউ লিখছেন, 'দেশটা কোথায় যাচ্ছে বুঝতে পারছেন?' কেউ আবার লিখছেন, 'নৈতিক ভাবে মৃত এবং ক্ষয়িষ্ণু একটা জাতি।' কেউ আবার এমনও লিখছেন, 'কেদার খারাপ খেলেছে। তাই আমি তাঁকে ট্রোল করেছিলাম, আর সেটা খুবই হালকা ভাবে।

কিন্তু ধোনির খারাপ পারফরম্যান্সের জন্য ওঁর মেয়েকে এই দেশেরই কেউ ধর্ষণের হুমকি দিচ্ছে! ছিঃ! নিজেকে ভারতীয় ভাবতে এখন ঘেন্না করছে।'সব থেকে দৃষ্টিকটূ বিষয়টি হল, ধোনি গত ১৫ অগাস্ট ক্রিকেট থেকে বিদায় জানানোর দিন যে পোস্টটি করেছিলেন, ইনস্টাগ্রামের সেই পোস্টেই এখন আক্রমণ করা হচ্ছে ধোনির মেয়ে জিভাকে। সেই পোস্ট অর্থাৎ, 'ম্যয় পল দো পল কা শায়ার হুঁ!'চলতি আইপিএলে এখনও অবধি গর্জে ওঠেননি মহেন্দ্র সিং ধোনি। তুলনামূলক ভাবে অনেকটাই খারাপ পারফর্ম করে পয়েন্টস-এর নিরিখেও পিছিয়ে রয়েছে মাহির দল চেন্নাই সুপার কিংস। চলতি সিজনে ধোনির ব্যাট থেকে উঠে এসেছে মাত্র ১০২ রান। তার মধ্যে সর্বোচ্চ ৪৭। এমনিতেই একটি ম্যাচে তাঁর কাশি নিয়ে বিস্তর ট্রোল করা হয়েছিল। নাম না করে ধোনির বয়স নিয়ে সে দিন খোঁটা দিয়েছিলেন প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠানও। তার মাঝেই আবার ধোনির কন্যাকে নিয়ে এমন ন্যক্কারজনক কাণ্ডে ছিঃ ছিঃ রব দেশের ক্রিকেটমহলে।