অস্ট্রেলিয়া সফরের দল ঘোষণা, দলে নেই রোহিত শর্মা

 

স্যন্দন ডিজিটাল ডেস্ক, ২৭ অক্টোবর: সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল শেষে অস্ট্রেলিয়া সফরের বিমান ধরবে টিম ইন্ডিয়া। ডনের দেশে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ, তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কোহলি এন্ড কোম্পানি। দশমীর সন্ধ্যায় জাতীয় দলের নির্বাচকরা ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে অস্ট্রেলিয়া সফরের জন্য টেস্ট, ওয়ান ডে এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য আলাদা আলাদা দল বেছে নিলেন।

হ্যামস্ট্রিংয়ে চোট তাই গোটা অস্ট্রেলিয়া সফরে নেই ভারতীয় দলের ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে সহ-অধিনায়ক রোহিত শর্মা। উল্লেখযোগ্যভাবে টি-টোয়েন্টি দলে সুযোগ পেলেন কেকেআরের বরুণ চক্রবর্তী। টেস্ট দলে সুযোগ পেলেন শুভমান গিল।এক নজরে দেখে নেব টেস্ট দলে কারা কারা সুযোগ পেলেন-
বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ , লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারি, শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), ঋষভ পন্থ (উইকেটকিপার), জশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, উমেশ যাদব, নভদীপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, এবং মহম্মদ সিরাজ।২০১৯ সালের পর আবার টেস্ট দলে সুযোগ পেলেন কে এল রাহুল। অন্যদিকে অস্ট্রেলিয়া সফরের টেস্ট দলে তরুণ তুর্কি হিসেবে দলের সঙ্গে যাচ্ছেন শুভমান গিল। সেই সঙ্গে দলে চমক নভদীপ সাইনি এবং মহম্মদ সিরাজ।