Friday, March 29, 2024
বাড়িরাজ্যখোয়াই নদীর জলে ডুবে মৃত দুই শিশুর বাড়ি গিয়ে সমবেদনা জানান মুখ্যমন্ত্রী

খোয়াই নদীর জলে ডুবে মৃত দুই শিশুর বাড়ি গিয়ে সমবেদনা জানান মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ মে :  বুধবার খোয়াই জেলা সফরে গিয়ে নদীর জলে ডুবে মর্মান্তিক মৃত্যু হওয়া দুই শিশুর বাড়ি গিয়ে পরিবারের লোকজনদের সমবেদনা জানালেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। সেই সঙ্গে প্রশাসনের পক্ষ থেকে যা যা সরকারি সাহায্য দেওয়া যায় সেবিষয়টি নিশ্চিত করতে সংশ্লিষ্ট আধিকারিকদের নির্দেশ দিলেন তিনি। ইতিমধ্যে প্রশাসনের পক্ষ থেকে মৃত শিশুর পরিবারগুলিকে আর্থিক সাহায্য প্রদান করা হয়। ঘটনাকে ঘিরে এখনো গোটা এলাকায় শোকের আবহ বিরাজ করছে।

       উল্লেখ্য, গত রবিবার সকালে এই মর্মান্তিক ঘটনা হয়েছে খোয়াইয়ের পহরমুড়া ব্রিজ সংলগ্ন তাঁত  চৌমুহনী এলাকায়। মৃত শিশুদের মধ্যে ছিল মোহরছড়ার মৌটুসী দাস(১২), বিশালগড়ের অঙ্কুশ নম:(৭), খোয়াইয়ের তাঁত চৌমুহনীর বাসিন্দা খুশি রায়(১০)। এরমধ্যে মৌটুসি এবং অঙ্কুশ তাদের মায়েদের সাথে মামার বাড়ি বেড়াতে এসেছিল। ঘটনার দিন এই দুই শিশু তাদের দাদু গোপাল নম সহ মোট চার শিশু খোয়াই নদীতে স্নান করতে গিয়েছিল। নদীতে নামার পর চার শিশু নদীর জলে তলিয়ে যায়। এরমধ্যে একজনকে উদ্ধার করতে সক্ষম হন গোপাল নম। কিন্তু শেষ রক্ষা হয়নি তিনজনের। মর্মান্তিক এই ঘটনায় শোকের ছায়া নেমে আসে গোটা খোয়াই মহকুমায়। এরমধ্যে বুধবার খোয়াই জেলা সফরে গিয়ে মৃত দুই শিশুর পরিজনদের সঙ্গে দেখা করে সহমর্মিতা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা।

        এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন বিধানসভার মুখ্য সচেতক কল্যাণী রায় সহ জেলা ও মহকুমা প্রশাসনের আধিকারিকগণ। মৃত মৌটুসি দাস ও খুশি রায়ের বাড়িতে যান মুখ্যমন্ত্রী সহ অন্যান্য প্রতিনিধিগণ। পরে সংবাদ মাধ্যমকে দেওয়া প্রতিক্রিয়ায় মুখ্যমন্ত্রী জানান, এটি একটি খুবই হৃদয়বিদারক ঘটনা। আজ দলের কর্মসূচিতে খোয়াইয়ে আসার কারণে মৃত শিশুর পরিজনদের সঙ্গে দেখা করার সিদ্ধান্ত নিই। দুর্ভাগ্যজনক এই দুর্ঘটনায় মৃত আরেকটি শিশু বিশালগড়ের বাসিন্দা। সেখানেও যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এই মর্মান্তিক ঘটনা নিয়ে কোন কথা বলার মতো শব্দ নেই। আমরা তাদের পরিবারকে আর্থিকভাবে সাহায্য করেছি। প্রশাসনের তরফে আরো যতটুকু সাহায্য করা যায় সেটা করা হবে।এমন একটা পরিস্থিতিতে এই কঠিন সময়ে তাদের পরিবারের জন্য মানসিক শক্তি এবং সান্ত্বনা জোগাতে আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি বলেও জানান মুখ্যমন্ত্রী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য