Tuesday, October 4, 2022
বাড়িরাজ্যমোদীর জন্মদিন উপলক্ষ্যে হর ঘর সুশাসন প্রকল্পের উদ্যোগ প্রদেশ বিজেপির

মোদীর জন্মদিন উপলক্ষ্যে হর ঘর সুশাসন প্রকল্পের উদ্যোগ প্রদেশ বিজেপির

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৫ সেপ্টেম্বর : আসন্ন দুর্গা পূজা উপলক্ষ্যে রাজ্য সরকারের পক্ষ থেকে ২ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত সরকারি ভাবে ছুটি ঘোষণা করা হয়েছে। একটা মানবিক দৃষ্টিভঙ্গি থেকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এতে করে সরকারি কর্মচারীরা উপকৃত হবে। বিজেপি দলের পক্ষ থেকে রাজ্য সরকারের নিকট দাবি জানানো হয়েছিল পুজোর ছুটি বৃদ্ধি করার জন্য।

জাতে করে পুজোর সময় সরকারি কর্মচারীরা পরিবারের সকলের সাথে থাকতে পারে। সেই মোতাবেক রাজ্য সরকার ২ অক্টোবর থেকে ১০ অক্টোবর পুজোর ছুটির সিদ্ধান্ত গ্রহণ করেছে। তাঁর জন্য প্রদেশ বিজেপির পক্ষ থেকে রাজ্য সরকারকে ধন্যবাদ জানানো হয়। বৃহস্পতিবার প্রদেশ বিজেপি কার্যালয়ে আহুত সাংবাদিক সম্মেলনে প্রদেশ বিজেপির মুখপাত্র নবেন্দু ভট্টাচার্য আরও জানান ইতিপূর্বে কোন সরকার দুর্গা পূজা উপলক্ষ্যে এত লম্বা ছুটি ঘোষণা করে নি। তিনি আরও বলেন সরকারের একটা বড় লক্ষ্য হর ঘর সুশাসন। আগামি ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন। সেইদিন থেকে হর ঘর সুশাসন প্রকল্পের সুচনা হবে। এখন থেকে কোন ধরনের সরকারি কাজের জন্য মানুষকে ছুটতে হবে না। ঘরের দরজায় প্রশাসন থাকবে। মানুষের বাড়িতে প্রশাসন চলে যাবে। ১৭ সেপ্টেম্বর রাজ্যে এই প্রকল্পের সুচনা করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। সাংবাদিক সম্মেলনে নবেন্দু ভট্টাচার্য জানান সামাজিক মাধ্যমে অনেক সময় অনেক কিছু বিষয় আসে। সকল বিষয়কে গুরুত্ব দেওয়া হয় না।

 অনেক সময় অনেক গুলি বিষয় আসে, যেগুলি নতুন কোন কিছুকে ইঙ্গিত দেয়। বিজেপির পক্ষ থেকে বহুবার বলা হয়েছে কমিউনিস্টরা কংগ্রেসকে গ্রাস করে নিচ্ছে। মনস্তাত্বিক দিক থেকেও কংগ্রেসকে গ্রাস করে নিচ্ছে কমিউনিস্টরা। সম্প্রতি কংগ্রেসের এক পদাধিকারি সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন ধর্ম আর গাঁজা এক। কংগ্রেসের ভাবনা এমন ছিল না। তিনি প্রশ্ন তোলেন এইটা কোন কংগ্রেস। তাহলে কংগ্রেস কি সক্রিয়তা হারাচ্ছে। বর্তমানে বিষয়টা স্পষ্ট হয়ে যাচ্ছে। কমিউনিস্ট পার্টির কথা কংগ্রেস নেতা বলছে।

এইটা ইঙ্গিত করে কমিউনিস্টরা জন বিচ্ছিন্ন হলেও কংগ্রেসকে রীতিমত গ্রাস করে নিচ্ছে। কংগ্রেস নিজেদের অস্তিত্ব হারাচ্ছে। জাতির জনক মহাত্মা গান্ধীর ভাবনাকে কংগ্রেস নেতারা হত্যা করেছে বলেও দাবি করেন প্রদেশ বিজেপির মুখপাত্র নবেন্দু ভট্টাচার্য। তিনি আরও বলেন বর্তমান সময়ে বিষয়টি স্পষ্ট।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য